Sunday, March 4, 2012

অদ্ভুত রাতের কথা

আবারও একজনের নিরব কষ্টের কথা ছুঁয়ে গেলো। অনেকেই মন খুলে কথা বলতে পারে বলেই নিজেদের একান্ত ব্যক্তিগত দুঃখ গুলো আমাকে বলে যায়। আমি শুনে যাই। অনেক সময়েই কিছু করার থাকে না। এইবারও কিছুই করার ছিলো না। তাই চুপচাপ শুনে গেলাম।

একটা মানুষের গল্প। একটা জীবনের গল্প। অনেক ছোট বেলায় বেরিয়ে পড়েছিলো সে। পড়ালেখার জন্য অন্য কোন দেশে গিয়ে একজন প্রেমিকের পাল্লায় পড়ে বিয়ে, তারপর বাচ্চা। জীবন শুরু না হতেই যেন শেষ হয়ে গেলো। স্বামীর দেশে এসে সংসারে দেখা মিললো ড্রাগ, অশান্তি। তারপর ছাড়াছাড়ি। সেখানে অন্য কারো সাথে পরিচয়, প্রেম। নাহ, ঠিক বিশ্বাস হয়নি । তাই নিজের দেশে ফিরে আসা। পিছু পিছু সেই মানুষটির কাছে আসা, বিয়ে আর তারপর নিজের দেশেই কিছুকাল। পরে দ্বিতীয় মানুষটিকে অগাধ প্রেম আর বিশ্বাসের জোরে তার দেশে যাওয়া। আরেকটি সন্তান। প্রায় এক যুগের সংসার। কিন্তু সুখ আর হলো না। সংসার টিকিয়ে রাখতে শারীরিক, মানসিক নানা অনিয়ম মেনে নিলেও এই এত্তদিন পরে ৩য় কারো আগমন আর সহ্য হচ্ছে না।

সত্যি কি কেউ এসে দাঁড়িয়েছে মাঝে? ভালোবাসার মানুষটি কি শেষ পর্যন্ত পা পিছলাবে? অনেক প্রশ্নের জন্ম দিয়ে গেলো কেউ, অদ্ভুত এক রাতের শেষে।

আমার কাছে নিজের কষ্ট গুলো উজাড় করে দিয়ে সে হয়ত ঘুমিয়ে পড়েছে। আমি খোলা চোখে জেগেই আছি। জীবন এমন কেন?

1 comment:

Ali Pran said...

শুভেচ্ছা .....